অসহায় দুস্তদের মাঝে খাবার বিতরণ করেছে নেস্ট

0
479

নেস্ট: অসহায় গরীব, দুস্থ, পথশিশুদের মধ্যে ১০০ প্যাকেট খাবার বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নেস্ট’।

আজ ২৫ জুন শনিবার রাজধানীর যাত্রাবাড়ীর চৌরাস্তা, শহীদ ফারুক সড়ক, সায়েদাবাদ বাস টার্মিনাল, গোলাপবাগ বিশ্বরোড, ধলপুর, বিবির বাগিচা এলাকায় ঘুরে ঘুরে অসহায় গরীব মানুষের হাতে খাবারের প্যাকেট তুলে দেন সংগঠনের সদস্যরা।

কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজকের খাবার বিতরণীয় অনুষ্ঠানটি বাস্তবায়ন করা হয়েছে। খাবার আইটেম হিসেবে ছিল মুরগী দিয়ে রান্না করা বিরিয়ানী। কেন্দ্রীয় সদস্য সুমাইয়া ফেরদৌসির একক অনুদানে আজকের খাবার বিতরণ কর্মসূচিটি বাস্তবায়ন করা হয়েছে।

নেস্টের মহাসচিব রিদওয়ান আহমেদ জানান, নেস্ট একটি অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যের মধ্যে একটি হচ্ছে অসহায় দুস্তদের মাঝে বিনামূল্যে খাবার বিতরণ করা, যা আজ ছোট পরিসরে হলেও করতে সক্ষম হয়েছি।

তিনি আরও জানান, এখন আমরা প্রতি মাসের শেষ শুক্রবার (একদিন) খাবার বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছি। যা আস্তে আস্তে দৈনিকে নিয়ে আসার পরিকল্পনাও আছে। আমি সকলের সহযোগীতা কামনা করছি, যার যার অবস্থান থেকে মানবতার কল্যাণে এগিয়ে আসুন। আমরা আমাদের নেক ইচ্ছা নিয়ে আগাচ্ছি, দেখি মহান আল্লাহ তায়ালা কি করেন।

উল্লেখ্য, ২০১৭ প্রতিষ্ঠিত হয় নেস্ট। ‘এ জার্নি ফর হিউমিনিটি’ শ্লোগান নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই আর্ত-মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে সংগঠনটি। বাস্তবায়িত কর্মসূচীর মাঝে উল্লেখ যোগ্য হচ্ছে- মিয়ানমার সেনাদের নির্যাতন-নিপীড়ন থেকে রক্ষার উদ্দেশ্যে পালিয়ে আসা বাংলাদেশে আশ্রয়রত রোহীঙ্গাদের মাঝে অনুদান প্রদান, গরীব-অসহায়দের মাঝে রমজানে ইফতার ও দুই ঈদে ঈদ বস্ত্র বিতরণ, বৃষ্টির সময়ে অসহায় রিক্সা চালকদের মাঝে রেইনকোট এবং গরমে ছাতা বিতরণ, শীতার্ত গরীব-অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ, আর্থিক ভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বিনামূল্যে রক্তদান ইত্যাদি।