Home > সংবাদ > এতিম বাচ্চাদের সাথে ইফতার করলো নেস্ট

রিদওয়ান আহমেদ: রাজধানীর কামরাঙ্গীর চরে অবস্থিত আল-আমিন এতিমখানার এতিম বাচ্চাদের সাথে ইফতার করেছে স্বেচ্ছাসেবী সংগঠন নেস্ট। ২৫শে মে শনিবার এই ইফতার মাহফিলটি সম্পূর্ণ হয়েছে।
জানা গেছে, নেস্ট সংগঠনটি গতকাল ইফতার মাহফিলের প্রয়োজনীয় কাচামাল নিয়ে দুপুর ৩ টার দিকে কামরাঙ্গীর চরে অবস্থিত আল-আমিন এতিমখানায় পৌছায়। এতিমখানার রান্না ঘরে নেস্ট সদস্যরাই রান্না করে ইফতার তৈরি করেন। রান্না শেষে নিজেরাই এতিমখানার হুজুর (শিক্ষক) এবং এতিম বাচ্চাদের মাঝে ইফতার সামগ্রী পরিবেশন করেন এবং এককই দস্তর-খানায় বসে এতিম বাচ্চাদের সাথে ইফতার করেন। ইফতার সামগ্রীর মধ্যে ছিলো- ভুনা খিচুরী, চিকেন কারি, শরবত, খেজুর ও সালাত।
ইফতার মাহফিল সম্পূর্ণ করতে নেস্ট এর কেন্দ্রীয় কমিটির সাথে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে কামরাঙ্গীর চর কমিটি।
ইফতার মাহফিল সফলতার সাথে সম্পূর্ণ করার সাথে সাথেই পরবর্তী কর্মসূচি গ্রহন করেছে নেস্ট। প্রতি বারের ন্যায় এবারও গরীব-অসহায়, দুস্ত-পথশিশুদের আগামী ২৫ রমজানে মাঝে ঈদ বস্ত্র বিতরণ করবে সংগঠনটি। গরীব-অসহায়দের মুখে হাসি ফুটাতে সমাজের বিত্তবানদের সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে নেস্ট। যোগাযোগের জন্য www.nest4bd.com এবং ফেসবুক পেইজ nest4bd ভিজিট করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকেই আর্ত-মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে নেস্ট। বাস্তবায়িত কর্মসূচীর মাঝে উল্লেখ যোগ্য হচ্ছে- মিয়ানমার সেনাদের নির্যাতন-নিপীড়ন থেকে রক্ষার উদ্দেশ্যে পালিয়ে আসা বাংলাদেশে আশ্রয়রত রহীঙ্গাদের মাঝে অনুদান প্রদান, গরীব-অসহায়দের মাঝে রমজানে ইফতার ও দুই ঈদে ঈদ বস্ত্র বিতরণ, বৃষ্টির সময়ে অসহায় রিক্সা চালকদের মাঝে রেইনকোট বিতরণ, শীতার্ত গরীব-অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ, আর্থিক ভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, রক্তদান ইত্যাদি।

নিউজ লিংক: